Tuesday 7 June 2016

মুত্তাকীগণের ঈমানঃ রমজানুল মুবারাক সবাইকে

প্রত্যেক মুত্তাকী তাঁর জীবনের প্রত্যেকটাদিন পার করে-
- হয় গত রমজানের দিনগুলাকে ইমিটেট করে,
- না হয় আসছে রমজানে তাকওয়া পাওয়ার জন্য প্রস্ততি নিতে নিতে।
আর সেই বরকতের রমজান মাস এখন। এই মাসে দিয়ে তাকওয়া চর্চা শুরু করার জন্য মনে রাখা দরকার, তাকওয়া'র শুরু হয় সেখানেই যেখানে ঈমান মজবুত হয়েছে, আর এই ঈমান হচ্ছে ''হুব্বে রাসূল صلى الله عليه وسلم''। মানে দুনিয়ার সবার থেকে বেশি, রাসূল صلى الله عليه وسلم এর প্রতি মুহাব্বাত, 'আহলে বাইত' নবী-পরিবার'এর প্রতি মুহাব্বাত, নবী বংশের রক্ত'এর প্রতি মুহাব্বাত, 'সাইয়েদ' 'সিদ্দীক' নামের প্রতি মুহাব্বাত।

এই মুহাব্বাত কে ঘরে বসে চুপচাপ করা যায়না, এটা আমার কথা না। হাদীস-এ কুদসিতে নবীজি صلى الله عليه وسلم প্রতি ইঙ্গিত করে আল্লাহ বলেছেন, ''জুকিরতু জুকিরতা মায়ই''। সহজ বাংলায় যার মানে, ''মাহবুব, যেখানে আমার জিকির হবে সেখানে আঁপনার নামের জিকির লাজমি হয়ে যাবে।'' কোর'আন শরীফে সূরা আল ইমরান'এর আয়াত ১৮৭ এ আল্লাহ তায়ালা স্পষ্ট করে বলেদিয়েছেন এই ইসলামের মূল, ঈমানকে কি করে চর্চা করতে হয়।

জানের চেয়ে প্রিয় রাহমাত-এ নূরে মুজাসসাম, আকায় দো'জাহা, হায়াতুন নবী, হাজের ও নাজের নবী, মিজানের একমাত্র শাফা'য়াত করনেওয়ালা, হাউজে কাওসারের পানি পিলানেওয়ালা এই দোজাহান আল্লাহ করেছেন যাঁর জন্য, হজরত মুহাম্মাদ মুস্তাফা صلى الله عليه وسلم 'এর প্রেমে আমাদের ঈমান গড়ে উঠুক। সবাইকে রমাদানুল মুবারাক'এর শুভেচ্ছা।



الحمد لله رب العالمين

No comments:

Post a Comment