Wednesday 4 September 2019

A Run for Your Child - Hosted by Chandrima Runners

চন্দ্রিমা রানার্স টীমকে ধন্যবাদ আমাদের শিখিয়ে + দেখিয়ে দেওয়ার জন্য যে কত সহজে নিজেদের ইস্যুগুলা নিয়ে নিজেরাই কাজ কিভাবে শুরু করা যায়। সবকিছুর জন্য সরকার আর রাষ্ট্রযন্ত্রের দিকে তাকিয়ে না থেকে আমরা নিজেরাই উদ্যোগী হতে পারি। আর নিজেদের কাজ করার মধ্যে যে আনন্দ আছে, তা আমরা ভুলতে বসেছি! বিস্মৃত সেই আনন্দ মনে করিয়ে দিল ঢাকার ওয়ান অফ দ্যা মোস্ট এক্টিভ রানিং কমিউনিটিটা।
Image may contain: 8 people, including Uchchhas Mahmud Zakaria, Md Ali, Hasin Arefin Khan, Cdo Haseeb and Firoz Alam, people smiling, people standing and outdoor
আরেকটা বিষয়, আজকে প্রায় একই সময়ে Chandrima Runners আর RamnaRunners - চাইল্ড অ্যাবিউজ আর সেক্সুয়াল অ্যাবিউজ- দু'টা মারাত্মক ইমপর্টেন্ট ইস্যু নিয়ে দৌড়ালো, voice raise করল, দৌড়ের মাধ্যমে অন্তত নিজেদের কমিউনিটির মধ্যে থেকে এই দুইটা ইস্যু নিয়ে কাজ করা শুরু করলো। ঠিক এটাই আমাদের দেশের দৌড়ের কমিউনিটিগুলার সাকসেস। এরকম আরো চাই।
Image may contain: 10 people, including Rezaul Kabir, Firoz Alam and Hasin Arefin Khan, people smiling, people standing, selfie and outdoor
BTW, চন্দ্রিমার আজকের জার্সিটা অলরেডী আমার টপ মোস্ট ফেভ্রেট হয়ে গেছে। চন্দ্রিমাকে স্পেশাল থ্যাংকস, রানিং-এর ইভেন্টে ফার্স্ট টাইম ফুলস্লিভ টি-শার্টটা দেওয়ার জন্য। নিজের জন্য ফুলস্লীভ আর স্লীভলেস পছন্দ আমার। আমার ফেভ্রেট হতে পারে, কিন্তু হাফস্লিভ ছাড়া আর অপশন থাকে না ইভেন্টগুলাতে বেশি একটা। বুঝি যে আসলে এটা বাড়তি খরচ তাই সবার পক্ষে সম্ভবও হয় না। যাই হোক, লেস দেন এক বছরের রানিং টাইমে এই প্রথম কেউ ফুলস্লিভ দিলো। কিন্তু কাহিনী হচ্ছে এখন আর এটা এমনি এমনি পড়তে মন চাচ্ছে না, স্পেশাল রানগুলাতে দেখা হবে এই জার্সিতে।
Image may contain: Hasin Arefin Khan, smiling, riding a bicycle, tree, sky, bicycle, plant, outdoor and nature
আর, আজকে খুব বেশি ছবি তোলা হয় নি, তাই কয়েকটা ছবি কয়েকজনের কাছ থেকে কালেক্ট করে এক সাথে পোস্ট করলাম, কোনটা কার কাছ থেকে নিয়েছি মার্ক করি নি, তাই আলাদা করে ক্রেডিট দিতে পারছি না না তবে বেশির ভাগ রেজা ভাইয়ের, প্লিজ কেউ রাগ করবেন না।
Image may contain: one or more people, people standing, sky and outdoor

No comments:

Post a Comment